সিলেটে মন্ত্রী ইমরানের বরাদ্দ ১৫ টি মুজিব কেল্লা
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:২৯

সিলেটে মন্ত্রী ইমরানের বরাদ্দ ১৫ টি মুজিব কেল্লা

নজরুল ইসলাম, গোয়াইনঘাট

প্রকাশিত: ১৩/০৬/২০২৩ ১০:৫৭:৩৩

সিলেটে মন্ত্রী ইমরানের বরাদ্দ ১৫ টি মুজিব কেল্লা

মুজিব কেল্লা


বন্যা, ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দুর্যোগকালে মানুষ ও গৃহপালিত প্রাণীর জীবনসহ মূল্যবান দ্রব্যসামগ্রী নিরাপদে সংরক্ষণে সিলেট সংসদীয় চার আসনে গোয়াইনঘাট জৈন্তাপুর ও কোম্পানীগঞ্জ  উপজেলায় মন্ত্রী ইমরান বরাদ্দ দিয়েছেন ১৫ টি মুজিব কেল্লা।

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ‘মুজিব কেল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প’র আওতায়  গোয়াইনঘাট উপজেলার তিতকুলি হাওর মৌজায়,ছোটখেল মৌজায়, হাজরাই মৌজায়,সানকিভাঙ্গা মৌজায়, ভিতরগুল মৌজায়, লেংগুড়া মৌজায়,দারিরপার ও সাতকুড়িকান্দি মৌজায় এসব কেল্লা নির্মাণ হবে।

সিলেট জেলায় মোট ৩৩ টি  মুজিব কিল্লা বরাদ্দ হয়েছে। এর মধ্যে সিলেট-৪ আসনে মোট ১৫টি মুজিব কেল্লা বরাদ্দ দেওয়া হয়েছে। তারমধ্যে গোয়াইনঘাট উপজেলায় ৮টি, জৈন্তাপুরে ৪ টি ও কোম্পানীগঞ্জে ৩ টি। বরাদ্দ হওয়া এসব মুজিব কিল্লা গুলো বর্তমানে ডিপিপিতে অন্তর্ভুক্ত হয়েছে। খুব শীঘ্রই টেন্ডার হবে বলে জানা গেছে। 

এদিকে, স্থানীয়রা মনে করছেন, দুর্যোগের সময় জীবন ও সম্পদের সম্ভাব্য ঝুঁকি কমাতে এই মুজিব কেল্লা হতে পারে উত্তরণের একটি টেকসই উপায়। মুজিব কিল্লা নির্মাণের ফলে বন্যা, ঘূর্ণিঝড়সহ দুর্যোগকালে নিম্নাঞ্চল ও বন্যা প্রবণ এলাকার মানুষের দুশ্চিন্তা লাঘব হবে।

জৈন্তাবার্তা/এমকে


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader