গোয়াইনঘাটে সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের ৬ শিক্ষার্থীর বৃত্তি অর্জন
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩৯

গোয়াইনঘাটে সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের ৬ শিক্ষার্থীর বৃত্তি অর্জন

সৈয়দ হেলাল আহমদ বাদশা, গোয়াইনঘাট

প্রকাশিত: ০৫/১০/২০২৩ ০৮:৫১:২০

গোয়াইনঘাটে সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের ৬ শিক্ষার্থীর বৃত্তি অর্জন

ছবি : নিজস্ব


সিলেটের গোয়াইনঘাট উপজেলার গোয়ানঘাট শিক্ষা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের ৬ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছে। গত মাসের ৯ সেপ্টেম্বর গোয়াইনঘাট সরকারি কলেজে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে অংশগ্রহণ করে উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার অষ্টম শ্রেণীর ১৭৯ জন ছাত্র-ছাত্রী এবং উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ৩৯৬ জন ছাত্র-ছাত্রী। গতকাল রাতে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গোয়াইনঘাট শিক্ষা ফাউন্ডেশনের সভাপতি তাহমিলুর রহমান বৃত্তি পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেন।

সর্বমোট ৫৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে মেধা তালিকায় ৮০ জন বৃত্তি প্রাপ্ত হয় ও সাত জনকে বিশেষ কোটায় বৃত্তি প্রাপ্ত করা হয়েছে। চূড়ান্ত ফলাফলে গোয়াইনঘাট উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের ৬ জন ছাত্রছাত্রী মেধা তালিকায় ছয়টি বৃত্তি  অর্জন করেছে। বৃত্তি প্রাপ্তরা হলেন,জান্নাতুল নাঈম নাঈমা,মারুফ আহমদ, নুসরাত নুর তারিন,সুবর্ণা নম,সাদিয়া ও রেদওয়ানুল হক।

জানা যায়,আগামী শনিবার ৭ অক্টোবর গোয়াইনঘাট শিক্ষা ফাউন্ডেশনের আয়োজনে উপজেলা অডিটরিয়ামে সকাল সাড়ে দশটায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেধাবীদের মাঝে বৃত্তি প্রদান করবেন।  এছাড়াও একই সাথে তিনি ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত এবং ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করবেন।

সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মুনিম উপজেলার বৃত্তিপ্রাপ্ত সকল ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানিয়ে বলেন,গোয়াইনঘাট উপজেলা শিক্ষা দীক্ষায় দিন দিন এগিয়ে যাচ্ছে এখন প্রয়োজন গুণগতমানের শিক্ষা। তিনি বলেন, যদিও তারা মেধা তালিকায় বৃত্তি পেয়েছে কিন্তু পর্যাপ্ত মার্ক অর্জন করতে পারেনি। তাই বর্তমান প্রেক্ষাপটে প্রতি পদে পদে প্রতিযোগিতার এই যুগে গুণগতমানের শিক্ষার অনেক গুরুত্ব বহন করে।বৃত্তি প্রাপ্ত এ সব শিক্ষার্থীরা সকলে উচ্চ শিক্ষা অর্জনের মাধ্যমে দেশের ও উপজেলার সুনাম বয়ে আনবে এটাই প্রত্যাশা করেন তিনি।

এম সি


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader