সিলেট টেস্ট: জয়ের পথে বাংলাদেশ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩০

সিলেট টেস্ট: জয়ের পথে বাংলাদেশ

জৈন্তা বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০১/১২/২০২৩ ০৪:৩১:০৭

সিলেট টেস্ট: জয়ের পথে বাংলাদেশ


বাংলাদেশের ছুড়ে দেওয়া ৩৩২ রানে বড় লক্ষ্য তাড়ায় নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে নিউজিল্যান্ড। দলীয় একশ’ রানের আগে একে একে বিদায় নিয়েছেন ৬ ব্যাটার। বাংলাদেশি বোলারদের তোপে কিউই ব্যাটাররা উইকেটে থিতু হতে পারছেন না।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে সফরকারীদের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৮৩ রান। চলতে চতুর্থ দিনের তৃতীয় সেশনের খেলা।

চা-বিরতির আগে দ্বিতীয় সেশনে মাত্র ৩৭ রানেই ৩ উইকেট শিকার করে বাংলাদেশ। বিরতির পরও ধরে রাখে তার রেশ। বলা যায়, কিইউদের ইনিংসের মেরুদণ্ড ভেঙে দিয়েছেন শরিফুল-তাইজুলরা। এখনো সিলেট টেস্টে জয়ের জন্য প্রয়োজন ২৪৫ রান। হাতে আছে ৪ উইকেট। ফলে সিলেট টেস্টে জয়ের স্বপ্ন দেখতেই পারে টাইগাররা।

৪০০ রানের প্রত্যাশা নিয়ে চতুর্থ দিন শুরু করলেও পেরে উঠেনি বাংলাদেশ। গুটিয়ে যায় ৩৩৮ রানে। প্রথম ইনিংসে ৭ রানের লিড নেয়ায় নিউজিল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৩২ রানের।

তবে টেস্টের শেষ সময়ে যে ৩৩২ রান নেহায়েত কম নয়, তার প্রমাণ মেলে প্রথম ওভারেরই। শরিফুল ইসলাম দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারের শেষ বলে ফেরান কিউই অধিনায়ক টম লাথামকে। ০ রানে সাজঘরের পথ ধরেন এই তারকা।

সেখানেই যেন আত্মবিশ্বাস ফিরে পায় বোলাররা। ৩০ রানের মাঝে তুলে নেয় আরো ২ উইকেট। আগের ইনিংসের সেঞ্চুরিয়ান কেন উইলিয়ামসনকে এলবিডব্লুর ফাঁদে ফেলেন তাইজুল। ২৪ বলে ১১ রান তার সংগ্রহ। হ্যানরি নিকোলসকে দাঁড়াতে দেননি মিরাজ, ২ রানে ফেরেন তিনিও।

বিরতির পর তাইজুলের দ্বিতীয় শিকার ডেভন কনওয়ে। শুরু থেকে একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকা কনওয়েকে শাহাদাত হোসেনের ক্যাচ বানান তিনি। ৭৬ বলে ২২ রান আসে তার ব্যাটে। টম ব্লান্ডেলকেও ফেরান তাইজুল, ক্যাচ নিয়েছেন নূরুল হাসান সোহান।

জৈন্তাবার্তা/জেএ


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader