সিলেট-২ আসনে মনোনয়ন জমা দিলেন ১৪ প্রার্থী
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৫৭

সিলেট-২ আসনে মনোনয়ন জমা দিলেন ১৪ প্রার্থী

ওসমানীনগর প্রতিনিধি

প্রকাশিত: ০১/১২/২০২৩ ০৮:৪১:৪৩

সিলেট-২ আসনে মনোনয়ন জমা দিলেন ১৪ প্রার্থী


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে সিলেট-২ আসনে মনোনয়ন জমা দিয়েছেন ১৪প্রার্থী। তাদের মধ্যে আ.লীগ, জাপা, তৃণমূল বিএনপি, গণফোরাম, জাকের পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি ও স্বতন্ত্র হিসেবে পৌর মেয়র, প্রবাসী এবং ফল ব্যবসায়ীও  রয়েছেন।

বৃহস্পতিবার শেষ দিনে অনেকটা উৎসব মুখর পরিবেশে নেতাকর্মীদের সাথে নিয়ে রিটার্ণিং (জেলা প্রশাসক) কার্যালয়ে ও সহকারী রির্টাণিং অফিসারের (ইউএনও) কাছে পৃথকভাবে প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র জমা দেন।

তারা হচ্ছেন, সিলেট-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া, গণফোরাম কেন্দ্রীয় নেতা ও বর্তমান সংসদ সদস্য মোকাব্বির খান, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী এএম খান, একই দলের প্রার্থী আব্দুর রব মল্লিক, জাকেরপার্টি মনোনীত প্রার্থী সায়েদ মিয়া, বাংলাদেশ কংগ্রেস পার্টি মনোনীত মো. জহির, ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত প্রার্থী মনোয়ার হোসাইন, জাতীয় পার্টির আরেক নেতা মাহবুবুর রহমান ও কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত প্রার্থী কুতুব উদ্দিন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন ওসমানীনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সোহেল, যুক্তরাজ্য প্রবাসী মোশাহিদ আলী, ফল ব্যবসায়ী ইকবাল হোসেন। এরআগে বুধবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছেন বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান।

উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। সিলেট-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৪ হাজার ৭৪০।

JA


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader