একদিনে ৪৬৮ জনের ডেঙ্গু শনাক্ত
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৭

একদিনে ৪৬৮ জনের ডেঙ্গু শনাক্ত

জৈন্তা বার্তা ডেস্ক

প্রকাশিত: ০১/১২/২০২৩ ০৯:৪৫:৪৪

একদিনে ৪৬৮ জনের ডেঙ্গু শনাক্ত

ছবি: সংগৃহীত


বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত (একদিনে) সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে এসময়ে ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৪৬৮ জন রোগী। আক্রান্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩৮ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৩০ জন।

শুক্রবার (১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৩ হাজার ৩৩৫৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৮৮৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ২ হাজার ৪৭০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৩ লাখ ১২ হাজার ৩৫৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৭ হাজার ৯৭৪ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ২ লাখ ৪ হাজার ৩৮৫ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ৭ হাজার ৩৭৩ জন। ঢাকায় ১ লাখ ৬ হাজার ১৪৫ এবং ঢাকার বাইরে ২ লাখ ১ হাজার ২২৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১৬২৮ জনের মৃত্যু হয়েছে।

এম সি


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader