তামাবিল মহাসড়কে করিচেরপুলে ট্রাক পার্কিং এর ফলে ঘটছে দূর্ঘটনা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৪৪

তামাবিল মহাসড়কে করিচেরপুলে ট্রাক পার্কিং এর ফলে ঘটছে দূর্ঘটনা

সাইফুল ইসলাম বাবু, জৈন্তাপুর

প্রকাশিত: ০২/০৪/২০২৪ ০৪:০৭:৫১

তামাবিল মহাসড়কে করিচেরপুলে ট্রাক পার্কিং এর ফলে ঘটছে দূর্ঘটনা


সিলেট তামাবিল মহাসড়কের হরিপুর করিচেরপুল এলাকায় দীর্ঘ এক কিলোমিটার বা তার বেশী অংশ জুড়ে মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা  ট্রাকের সারির ফলে বাড়ছে দূর্ঘটনা। 

সরজমিনে গিয়ে দেখা যায় সিলেট অভিমুখী করিচেরপুল ব্রীজ থেকে হরিপুর বাজার পর্যন্ত এই এক কিলোমিটার এলাকায় বড় বড় দুইটি বাঁক রয়েছে। এই এক কিলোমিটার এলাকায় দিনে ও রাতে মহাসড়কের বাম পাশে সারি সারি ট্রাক পার্কিং করা অবস্থায় থাকে।

রাস্তার এই অংশটিতে বড় বড় দুইটি বাঁক হওয়ায় অনেক সময় বিপরীত দিক থেকে আসা ছোটবড় গাড়ী দেখা সম্ভব হয় না।

বিশেষ করে রাতের বেলায় মহাসড়কের এই অংশটি হয়ে উঠে দূর্ঘটনা প্রবন। গত দুই সপ্তাহে শুধু ট্রাক পার্কিংএর কারণে এই অংশে সন্ধ্যার পর দুইটি দূর্ঘটনা ঘটেছে। এতে আহত হন ৮/১০ জন।

গত ২২শে মার্চ মহাসড়কের করিচেরপুল অংশে ব্রীজ পার হয়ে দাঁড়িয়ে থাকা   ট্রাকের পিছনে ধাক্কা দিয়ে দূর্ঘটনার স্বীকার হয় একটি লেগুনা। ওইদিন রাত ৮:০০ ঘটিকার সময় দরবস্ত সেনগ্রাম নয়াবাজার হইতে লেগুনাটি নগরীর সুরমা গেইট এলাকার উদ্দেশ্যে যাত্রী নিয়ে যাচ্ছিলো। এই দূর্ঘটনায় ৫/৬ জন যাত্রী চালক সহ আহত হন।

২৭শে মার্চ ইফতার পরবর্তী সময়ে একই এলাকায় সিলেটগামী একটি লেগুনা ও মোটরসাইকেল এই এলাকায় দূর্ঘটনার স্বীকার হয়। স্হানীয়রা জানায় ওইদিন ট্রাক, বাইক, লেগুনার সংঘর্ষে এই দূর্ঘটনাটি ঘটেছিলো। ওদিন বাইকের দুই আরোহী সহ লেগুনা চালক আহত হয়।

এ বিষয়ে তামাবিল হাইওয়ে পুলিশ ফাঁড়ীর ইনচার্জ মোহাম্মদ ইউনূস আলি জানান, মঙ্গলবার খবর পেয়ে করিচেরপুল এলাকায় অভিযান চালায় হাইওয়ে পুলিশ।  বিকেল ৩:০০ নাগাত পুলিশ গিয়ে মহাসড়কের ওই অংশ থেকে সব ট্রাক সরিয়ে দেয়।

তিনি আরো বলেন, সম্প্রতি সময়ে বেশ কয়েকটি সড়ক দুর্ঘটনার পর তামাবিল হাইওয়েতে বাড়তি নিরাপত্তা ও টহল জোরদার করা হয়েছে। কিন্তু সামাজিক সচেতনতা সৃষ্টি না হলে পুলিশের একার পক্ষে কাজ করা কঠিন হয়ে যাবে। তাই তিনি যত্রতত্র অবৈধ  পার্কিং বন্ধে সামাজিক সচেতনতার পাশাপাশি পুলিশকে সহায়তা করার অনুরোধ জানান।

জৈন্তাবার্তা/এমকে


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader