বালাগঞ্জের বোয়ালজুর ইউপির সোনাপুর-রুপাপুর শাহী ঈদগাহ কমিটি গঠন
বুধবার, ২২ মে ২০২৪, ০১:৩১

বালাগঞ্জের বোয়ালজুর ইউপির সোনাপুর-রুপাপুর শাহী ঈদগাহ কমিটি গঠন

ওসমানীনগর প্রতিনিধি

প্রকাশিত: ১৬/০৪/২০২৪ ০৬:১২:৪১

বালাগঞ্জের বোয়ালজুর ইউপির সোনাপুর-রুপাপুর শাহী ঈদগাহ কমিটি গঠন

ছবি: নিজস্ব


সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজুর ইউনিয়নের সোনাপুর রুপাপুর শাহী ঈদগাহ মাঠ পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। 

নব গঠিত কমিটির সভাপতি হিসেবে যুক্তরাজ্য প্রবাসী হাজী আব্দুল করিম  ও যুক্তরাজ্য প্রবাসী  হাজী মোতাহির আলী (সুহেল)সাধারণ সম্পাদক,এবং পূর্ব সোনাপুর উত্তর পাড়া জামে মসজিদ প্রতিনিধি,  মামুন আব্দুল গাইয়ুম (আব্দুল্লাহ) কে কোষাধ্যক্ষ  নির্বাচিত করা হয়েছে।

ঈদের দিন সকালে ঈদগাহ মাঠে  এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সমাজের সকল পর্যায়ের লোকজনের উপস্থিতিতে অনুষ্ঠিত নামাজে জনসম্মুখে এ কমিটি  প্রকাশ করা হয়েছে। 

এর আগে  বিস্তারিত আলোচনা শেষে প্রস্তাব ও সমর্থনের মধ্য দিয়ে সর্বসম্মতিক্রমে  (২০২৪-২০২৮) সেশন এ কার্যকরী কমিটি  গঠন করা হয়।

কমিটিতে সহ-সভাপতি ১. যুক্তরাজ্য প্রবাসী হাজী ফারুক আহমদ তালুকদার ২. হাজী মানিক মিয়া  ৩. মাও:মুজ্জাম্মিল আলী.সোনাপুর-রুপাপুর পুরাতন জামে মসজিদ প্রতিনিধি   ৪. মো:খলকু মিয়া.পশ্চিম রুপাপুর আল-আকসা জামে মসজিদ প্রতিনিধি, সহ-সাধারণ সম্পাদক।  মাও: কাজী হিফজুর রহমান, সোনাপুর রুপাপুর গ্রামের ইমাম গনের প্রতিনিধি, আব্দুল কাইয়ুম দুলাল.রুপাপুর মাঝ পাড়া জামে মসজিদ প্রতিনিধি, ছালেখ মেম্বার.পূর্ব রুপাপুর উত্তর পাড়া জামে মসজিদ প্রতিনিধি, ক্বারী মো:আ: ছত্তার,কালীবাড়ি বাজার প্রতিনিধি, আব্দুর রশিদ,রুপাপুর উত্তর পাড়া জামে মসজিদ প্রতিনিধি,  মাও:জুনায়েদ আহমদ তালুকদার,পশ্চিম সোনাপুর বায়তুন নাজাত পাঞ্জেগানা জামে মসজিদ প্রতিনিধি,  খসরু মিয়া,দা:উ:মাদ্রাসা ও বাজার জামে মসজিদ প্রতিনিধি, ও শাহ আ:হক পূর্ব সোনাপুর দক্ষিণ জামে মসজিদ প্রতিনিধি, হিসাবে সদস্য নির্বাচিত হন। 

উল্লেখ যে,  সিলেটের বালাগঞ্জ উপজেলার আদি ঈদগাহের মধ্যে অন্যতম ঈদগাহ মাঠ এটি। ধারণা করা হয় সোনাপুর রুপাপুর শাহী ঈদগাহ মাঠ, স্বাধীনতার আগে প্রতিষ্ঠিত  এলাকার  সবচেয়ে পুরাতন  ঈদগাহ  হিসেবে খ্যাত।

এস এইচ টি/


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader