ট্যুরিস্ট ক্লাব সাস্ট স্কলারশিপ’র আবেদনের সময়সীমা বৃদ্ধি
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:২৬

ট্যুরিস্ট ক্লাব সাস্ট স্কলারশিপ’র আবেদনের সময়সীমা বৃদ্ধি

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১০/০৫/২০২৪ ০৬:১৪:১৭

ট্যুরিস্ট ক্লাব সাস্ট স্কলারশিপ’র আবেদনের সময়সীমা বৃদ্ধি


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভ্রমণ বিষয়ক সংগঠন ‘ট্যুরিস্ট ক্লাব সাস্ট’র ৩০ বছরে পদার্পন উপলক্ষে চালুকৃত 'হুমায়ূন রশীদ চৌধুরী-ট্যুরিস্ট ক্লাব সাস্ট স্কলারশিপ প্রোগ্রাম-২০২৪' এ আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। নতুন সময়সীমা অনুযায়ী ২০মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ১ম থেকে ৩য় বর্ষের অসচ্ছল ও মেধাবী যেকোনো শিক্ষার্থী আবেদন করতে পারবে। 

শুক্রবার (১০ মে) সকালে সংগঠনের সভাপতি শোয়াইব মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

আবেদনকারীদের মধ্য থেকে বাছাইকৃত তিনজন শিক্ষার্থীকে এই মেধা বৃত্তি প্রদান করা হবে। এতে তারা মাসে দুই হাজার করে জনপ্রতি ২৪ হাজার টাকা পাবেন। আবেদন করতে আগ্রহী শিক্ষার্থীদের ট্যুরিস্ট ক্লাব সাস্ট এর ওয়েবসাইট (http://tcsust.org/) থেকে ফর্ম ডাউনলোড করে তা ফিলাপ করে যথাযথ কাগজপত্র সহ আগামী ২০শে মে এর মধ্যে আবেদনপত্র ক্লাবের ওয়েবসাইটে জমা দিতে হবে। 

বৃত্তির নামকরণ নিয়ে ট্যুরিস্ট ক্লাব সাস্ট জানায়, সিলেটের কৃতী সন্তান হুমায়ুন রশিদ চৌধুরী ছিলেন বাংলাদেশের জাতীয় সংসদের তৎকালীন স্পিকার ও পররাষ্ট্রমন্ত্রী। তিনি ১৯৮৬ সালে জাতিসংঘের সাধারণ পরিষদের ৪১তম অধিবেশনে সভাপতিত্ব করেন। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য ২০১৮ সালে বাংলাদেশ সরকার তাকে স্বাধীনতা পদক প্রদান করে। এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রতিষ্ঠার ক্ষেত্রে তার অবদান ছিল অনস্বীকার্য। তাই এই বৃত্তিটি উনাকে উৎসর্গ করে নামকরণ করা হয়েছে। 

উল্লেখ্য, ট্যুরিস্ট ক্লাব সাস্ট ১৯৯৫ সালের ১ জানুয়ারি প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশের বিশ্ববিদ্যালয় ভিত্তিক সর্বপ্রথম ভ্রমণ বিষয়ক সংগঠন। পথচলার ২৯ বছরে শিক্ষার্থীদের জন্য আঞ্চলিক, জাতীয় ও আন্তর্জাতিক ভ্রমণের আয়োজন করার পাশাপাশি ক্যাম্পাস ভিত্তিক শিক্ষার্থীদের মান উন্নয়ন, আনন্দদায়ক ও শিক্ষণীয় বিভিন্ন কার্যক্রমে উল্লেখযোগ্য অবদান রয়েছে সংগঠনটির।

এলএইচ


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader