ফলাফল বিপর্যয়েও গোয়াইনঘাট মডেল একাডেমীর ঈর্ষনীয় সাফল্য
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:০৩

ফলাফল বিপর্যয়েও গোয়াইনঘাট মডেল একাডেমীর ঈর্ষনীয় সাফল্য

সৈয়দ হেলাল আহমদ বাদশা, গোয়াইনঘাট

প্রকাশিত: ১৫/০৫/২০২৪ ০৩:৫৬:৫২

ফলাফল বিপর্যয়েও গোয়াইনঘাট মডেল একাডেমীর ঈর্ষনীয় সাফল্য


সিলেটের গোয়াইনঘাট উপজেলার ফতেপুর ইউনিয়নর অঝোপাড়াগায়ে অবস্থিত বেসরকারি একটি শিক্ষা প্রতিষ্ঠান মডেল একাডেমী বাংলাবাজার।

২০২০ সালে উপসহকারী কৃষি কর্মকর্তা তোফায়েল আহমদের উদ্যোগে ও পরিচালনায় এলাকাবাসীর সহযোগিতায় প্রতিষ্ঠিত হওয়া শিক্ষা প্রতিষ্ঠানটি এবার প্রথমবারের মতো বিন্নাকান্দি উচ্চ বিদ্যালয়ের অধীনে প্রথম এসএসসি  পরীক্ষায় অংশগ্রহণ করে ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে। সিলেটের ন্যায় এবার গোয়াইনঘাট উপজেলায়ও এসএসসির ফলাফলে বিপর্যয় ঘটেছে।

কমেছে পাশের হার জিপিএ-৫ এর সংখ্যা। এবছরের এসএসসির ফলাফল নিয়ে প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী অভিভাবক সহ সমাজের সচেতন মহলের মাঝে মিশ্র প্রতিক্রিয়া ও দোষারোপ করতে দেখা গিয়েছে। তার মধ্যে ব্যতিক্রম ফলাফল অর্জন করেছে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান মডেল একাডেমী বাংলাবাজার।যেখানে নামমাত্র সম্মানী বা বেতনে ১০ জন শিক্ষক অকৃপণভাবে পরিশ্রম করে চারশতাধিক শিক্ষার্থীকে পাঠদানের মাধ্যমে প্রথম এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ফলাফল খরায় এমন সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। মডেল একাডেমী বাংলাবাজারের এমন সাফল্য পুণ্য ফলাফলে খুশি স্থানীয় এলাকাবাসী।

মডেল একাডেমি বাংলাবাজার শিক্ষা প্রতিষ্ঠান সূত্রে জানা যায়,২০২৩ সালের এসএসসি পরীক্ষায় তাদের বিদ্যালয় থেকে বিন্নাকান্দি উচ্চ বিদ্যালয় এর অধীনে ৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৩১ জন কৃতকার্য হয়েছে।তার মাঝে এ-প্লাস পেয়েছে ৮ জন,এ ১৩জন,এ-৭জন ও বি ৩ জন।

কৃতকার্য হওয়া শিক্ষার্থীরা জানান,তাদের এই ভালো ফলাফল ও সাফল্যের পিছনে মা বাবার পাশাপাশি বেশি অবদান বিদ্যালয়ের শিক্ষকদের। শিক্ষকরা নিয়মিত ক্লাস, হোম ওয়ার্ক, হোম ভিজিটসহ দায়িত্বশীলতার সহিত পাঠদান ও সিলেবাস অনুসরণের মাধ্যমে আমাদের শিক্ষা দিয়েছেন।যার জন্য আমরা ভাল ফলাফল করতে পেরেছি।তারা মা বাবা ও শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

স্থানীয় বাসিন্দা দেলোয়ার হোসেন বলেন, আমাদের শিক্ষকরা আমাদের শিক্ষার্থীদের প্রতি সব সময় আন্তরিক।বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের লেখাপড়ার খোঁজখবর নেন।যার জন্য এই ফলাফল সম্ভব হয়েছে।আমরা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি অত্যন্ত খুশি। 

প্রধান শিক্ষক রুবেল আহমদ বলেন,নিয়মিত বিদ্যালয়ের ক্লাস করা হোমওয়ার্ক, হোম ভিজিটের পাশাপাশি সব বিষয়েই মডেল একাডেমী বাংলাবাজার অত্যন্ত যত্নশীল। প্রতিষ্ঠানটিকে সার্বিক মানদন্ডে এগিয়ে রাখার জন্য আমাদের পরিচালকের ও এলাকাবাসীর সর্বোচ্চ আন্তরিক প্রচেষ্টা রয়েছে। শিক্ষক, শিক্ষার্থী ও পরিচালকদের আন্তরিক প্রচেষ্টাই এবারের এসএসসির ফলাফলে প্রতিষ্ঠানটিকে শীর্ষস্থানে পৌছে দিয়েছে।

এলএইচ


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader