তাপপ্রবাহ-ঝড়বৃষ্টি নিয়ে যা জানালেন আবহাওয়াবিদ
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:১৩

তাপপ্রবাহ-ঝড়বৃষ্টি নিয়ে যা জানালেন আবহাওয়াবিদ

জৈন্তা বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৫/০৫/২০২৪ ০৫:৩০:৩৪

তাপপ্রবাহ-ঝড়বৃষ্টি নিয়ে যা জানালেন আবহাওয়াবিদ


কয়েকদিনের টানা বৃষ্টির পর দেশের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। কয়েকটি জেলার ওপর মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে চলতি মাসে তীব্র তাপপ্রবাহের কোনো আশঙ্কা নেই।

বুধবার (১৫ মে) বিকেলে আবহাওয়া অধিদফতরে পূর্বাভাস নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান আবহাওয়াবিদ কাজী জেবুন্নেছা।

তিনি বলেন, দেশে আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে দিনাজপুরে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

এই আবহাওয়াবিদ আরও জানান, দেশের কয়েকটি জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা ১৯ মে পর্যন্ত অব্যাহত থাকবে। এরপর আবারও বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

এদিকে আবহাওয়া অফিসের তিন দিনের বার্তায় বলা হয়েছে, বৃহস্পতিবার (১৬ মে) সকাল পর্যন্ত রাজশাহী, রংপুর, খুলনা, সিলেট বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, রাঙ্গামাটি, নোয়াখালী, ফেনী, কুমিল্লা, কক্সবাজার, ভোলা ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে।

এছাড়া রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তবে শনিবার (১৮ মে) সকাল পর্যন্ত দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানায়নি আবহাওয়া অফিস। এ সময় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। চলমান তাপপ্রবাহ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে এবং দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।


এলএইচ


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader