জগন্নাথপুরে জানমালের নিরাপত্তা ও ক্ষতিপূরণের দাবীতে প্রতিবাদ সভা
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৬

জগন্নাথপুরে জানমালের নিরাপত্তা ও ক্ষতিপূরণের দাবীতে প্রতিবাদ সভা

রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর

প্রকাশিত: ১১/০২/২০২৪ ১১:৪৪:০৪

জগন্নাথপুরে জানমালের নিরাপত্তা ও ক্ষতিপূরণের দাবীতে প্রতিবাদ সভা

ছবি : নিজস্ব


বিবিয়ানা গ্যাসক্ষেত্রে বার বার ভূ-গর্ভে বিস্ফোরণ ঘটানোর ফলে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ও পাইলাগাঁও ইউনিয়নবাসীর জানমালের নিরাপত্তা ও ক্ষতিপূরণের দাবীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার ( ১১ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বড়ফেছি বাজারে আশারকান্দি ও পাইলাগাঁও ইউনিয়নবাসীর আয়োজনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বড়ফেছি বাজার সমিতির সভাপতি সৈয়দ আব্দুর রহমান জুয়েলের সভাপতিত্বে ও সমাজসেবক মুজিবুর রহমান মুরাদের পরিচালনায় এতে বক্তব্য দেন, সমাজসেবক আবু বক্কর, আক্কাছ আলী, মহিম খান, মসহুদ আহমদ, স্থানীয় ইউপি সদস্য শওকত আলী, আবু খালেদ লেবু, মুজিবুর রহমান, দুরুদ মিয়া, হাজি ছালিক মিয়া, হাফেজ আরজু মিয়া প্রমুখ।

সভায় বক্তারা বিবিয়ানা গ্যাসক্ষেত্রের বিস্ফারণে যেসব ক্ষতি হয়েছে তা অবিলম্বে ক্ষতিপূরণসহ এই বিস্ফারণ বন্ধের দাবী জানান।

প্রসঙ্গত, গত ৩ ফেব্রুয়ারি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা অবস্থিত যুক্তরাষ্ট্রের কোম্পানি শেভরনের অর্থায়নে পরিচালিত বিবিয়ানা গ্যাসক্ষেত্রের সৃষ্টি হওয়া বিকট শব্দ আর কাঁপুনিতে এ উপজেলার শতাধিক ঘরবাড়িতে ফাটল দেখা দেয়। তবে পেট্রোবাংলার তদন্ত প্রতিবেদনে দাবী করা হয়েছে, প্রাকৃতিক ভূকম্পনের কারণে এই কম্পন হয়েছে। গ্যাস ফিল্ডের রূপ খনন কাজে নয়।

এম সি


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader