হাসিমুখে শেখ হাসিনাকে জড়িয়ে ধরলেন সোনিয়া গান্ধী
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:১০

হাসিমুখে শেখ হাসিনাকে জড়িয়ে ধরলেন সোনিয়া গান্ধী

জৈন্তা বার্তা ডেস্ক

প্রকাশিত: ১০/০৬/২০২৪ ০৯:২৬:৫৫

হাসিমুখে শেখ হাসিনাকে জড়িয়ে ধরলেন সোনিয়া গান্ধী

ছবি: সংগৃহীত


দরজায় দু’হাত প্রসারিত করে হাসিমুখে দাঁড়িয়ে আছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দিকে হাসিমুখে এগিয়ে এলেন সোনিয়া গান্ধী। এরপর দুই নেতা জড়িয়ে ধরলেন পরস্পরকে। তখনও তাদের দু’জনের মুখে লেপ্টে আছে হাসি। খোঁজ-খবর নিলেন একে অপরের। সোনিয়া গান্ধীর ঠিক পেছনে দাঁড়িয়ে ছিলেন সাদা কুর্তা আর পায়জামা পরিহিত রাহুল গান্ধী। তিনিও এগিয়ে এসে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে সম্ভাষণ জানান। এরপর এগিয়ে আসেন প্রিয়াঙ্কা গান্ধী। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে ধরেন তিনি, নেন খোঁজ খবরও।

পরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর হোটেল কক্ষে চলে যান চারজনই। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। কার্পেট বিছানো কক্ষের ঠিক মাঝখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় প্রতিকৃতি স্থাপন করা হয়েছিল।

সোমবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে কংগ্রেসের নেতাদের সাক্ষাতের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করে কংগ্রেস লিখেছে, আজ নয়াদিল্লিতে সিপিপি চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, সাবেক কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদকে শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে নয়াদিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রতিনিধি দলের অন্যান্যদের সাথে সাক্ষাৎ করেছেন তারা।

ভারতের অন্যতম প্রাচীন এই বিরোধী দল এক্সে লিখেছে, বৈঠকে তারা আস্থা, সহযোগিতা এবং পারস্পরিক সম্পর্কের বিস্তারের প্রতিশ্রুতির ভিত্তিতে ভারত-বাংলাদেশ বন্ধনকে শক্তিশালী করার জন্য বিস্তৃত পরিসরে আলোচনা করেছেন।

সদ্যসমাপ্ত ভারতের লোকসভা নির্বাচনে জয়ী হয়ে রোববার দেশটির প্রধানমন্ত্রীর শপথ নিয়েছেন বিজেপি নেতা নরেন্দ্র মোদি। তার শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পাওয়া দক্ষিণ এশিয়ার নেতাদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যতম। নরেন্দ্র মোদির জয়ের পর টেলিফোনে তাকে শুভেচ্ছাও জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী। চলতি বছরের জানুয়ারিতে পঞ্চম মেয়াদের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন ৭৬ বছর বয়সী শেখ হাসিনা।

ভারতের বার্তা সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার মন্ত্রিপরিষদের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে একক বৈঠক করেছেন। ওই বৈঠকে আবারও নরেন্দ্র মোদি ও তার জোট এনডিএকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে নির্বাচনে জয়ী ভারতের নতুন সরকারের সাথে সম্পর্ক জোরদার করার ইচ্ছা প্রকাশ করেন তিনি।’’ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

এম সি


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader