বিএনপির ৬ দিনের কর্মসূচি ঘোষণা
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫২

বিএনপির ৬ দিনের কর্মসূচি ঘোষণা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১/০২/২০২৪ ০৫:০৮:৪৪

বিএনপির ৬ দিনের কর্মসূচি ঘোষণা

কর্মসূচি ঘোষণা করছেন অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।


দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি ও ডামি নির্বাচন বাতিলের এক দফা দাবিতে ৬ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, আগামী ১৩, ১৪ ফেব্রুয়ারি ঢাকাসহ দেশের সকল মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ এবং ১৬ ফেব্রুয়ারি শুক্রবার সারাদেশে বাংলাদেশ এবং ভারত ও মিয়ানমার সীমান্ত সংলগ্ন বাংলাদেশের অভ্যন্তরে শহীদ বাংলাদেশীদের স্মরণে বাদ জুমা দেশের সকল মসজিদে দোয়া ও মাগফিরাত কামনা।

১৭ ফেব্রুয়ারি সকল জেলা শহরে এবং ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দেশের সকল উপজেলা, থানা, পৌরসভায় ও ইউনিয়ন পর্যায়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করবে বিএনপির নেতাকর্মীরা।

কর্মসূচি ঘোষণা পূর্ব বক্তব্যে রিজভী বলেন, বিএনপির আন্দোলন ক্ষমতায় আসার আন্দোলন নয়। এটি জনগণের ক্ষমতায় যাওয়ার আন্দোলন। কর্তৃত্ববাদী শাসনব্যবস্থা বিশ্বের অনেক দেশেই রয়েছে। তবে সেই সাথে নৃশংস অমানবিক নির্যাতন করে যাচ্ছে দেশের কর্তৃত্ববাদী সরকার।

তিনি বলেন, কর্তৃত্ববাদী শাসক গোষ্ঠী কখনো সুষ্ঠু নির্বাচন করতে দেয় না। কারণ সুষ্ঠু নির্বাচন হলে তারা ক্ষমতায় থাকতে পারবে না। এই শেখ হাসিনা সরকার সুষ্ঠু নির্বাচনব্যবস্থা জাদুঘরে রেখেছে। একদিন দেশের মানুষ ভাববে এ দেশে একদিন সুষ্ঠু নির্বাচন হয়েছিল।

মাছ না কিনে জণগন মাছের কাঁটা কিনছে, এটাই হলো দেশের জনগণের প্রতি শেখ হাসিনার উপহার- এমন মন্তব্য করে তিনি বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেনকে জেলগেটে থেকে আটক করে আবার তিনটি মামলায় গ্রেফতার দেখিয়েছে পুলিশ। এটি এই সরকারের বিচারব্যবস্থা। এর নিন্দা জানানোর ভাষা নেই।

জৈন্তাবার্তা/জেএ


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader