বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা হচ্ছে কাল
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:০৩

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা হচ্ছে কাল

জৈন্তা বার্তা ডেস্ক

প্রকাশিত: ১১/০৫/২০২৪ ০৭:৩৯:৩৮

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা হচ্ছে কাল

ছবি: সংগৃহীত


দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী জুন মাসের ২ জুন থেকে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসতে যাচ্ছে চার-ছক্কার এবারের আসর। ইতোমধ্যে বিশ্বকাপে অংশগ্রহণ করা প্রায় সব দেশই নিজেদের দল ঘোষণা করেছে, অবশ্য দল ঘোষণা করেনি বাংলাদেশ। তবে আগামীকাল রোববার বিশ্বকাপের দল ঘোষণা করতে যাচ্ছে বিসিবি।

দল ঘোষণা করার খবর ঢাকাপোস্টকে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তিনি বলেন, ‘সব কিছু চূড়ান্ত, এখন ক্রিকেট অপরারেশন্সের সবুজ সংকেত পেলেই আমরা দিব। আমরা মানসিকভাবে প্রস্তুত রয়েছি। কাল ম্যাচ শেষে বিকেলের হয়তোবা দল ঘোষণা করব আমাদের নির্দেশ দেওয়া হলে।’ 

সাম্প্রতিক সময়ে লিটন দাসের ব্যাটে নেই রান। যা নিয়ে অস্বস্তিতে রয়েছেন ক্রিকেটভক্তরা। লিটনের বিশ্বকাপ দলে থাকা নিয়েও প্রশ্ন উঠেছে সাধারণ ভক্তদের মনে। এ নিয়ে জানতে চাইলে লিপু জানান, একবারে দল ঘোষণার সময়ই কথা বলবেন বিস্তারিত।

এদিকে বিসিবির সহকারী নির্বাচক হান্নান সরকারও দল ঘোষণা নিয়ে একই কথা জানিয়েছেন ঢাকাপোস্টকে। দল ঘোষণা নিয়ে তার বক্তব্য, ‘আমরা প্রস্তুত আছি দল ঘোষণা করার জন্য। বাকিটা বোর্ডের সিদ্ধান্ত। যেহেতু কাল ম্যাচ আছে বোর্ড যখন বলবে তখন দল দিব। সেটা কাল হোক আর পরশু হোক।’ 

বাংলাদেশের বিশ্বকাপ দল কেমন হতে পারে, সে সম্পর্কে আভাস অবশ্য আগেই মিলেছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কথায়। দলের এই টপঅর্ডার ব্যাটার বলেছিলেন, শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সিরিজের দলের বেশিরভাগ সদস্য যাবেন বিশ্বকাপে অংশ নিতে। 

বাংলাদেশ জাতীয় দল ঘোষণা করা বাকি থাকলেও মূল আনুষ্ঠানিকতা শেষ হয়েছে আগেই। গত ১ মে ছিল আইসিসির কাছে দল পাঠানোর শেষ সময়। নির্ধারিত সেই সময় মেনেই আইসিসির টেবিল দল পাঠিয়েছিল বাংলাদেশ। অবশ্য আগামী ২৫মে পর্যন্ত আইসিসির অনুমতি ছাড়াই দলে পরিবর্তন আনতে পারবে বিসিবি। এরপর থেকে পরিবর্তনের জন্য অনুমতি লাগবে। 

যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত এই বিশ্বকাপে বাংলাদেশ আছে ‘ডি’ গ্রুপে। যেখানে প্রতিপক্ষ হিসেবে অপেক্ষা করছে শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দুই দল। এছাড়া দুই সহযোগী দেশ নেপাল ও নেদারল্যান্ডস থাকবে গ্রুপসঙ্গী হিসেবে। 

এম সি


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader