মৌলভীবাজারে সাংবাদিকের উপর হামলা, আটক ১
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৬

মৌলভীবাজারে সাংবাদিকের উপর হামলা, আটক ১

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৮/০১/২০২৪ ০৫:৩৯:২২

মৌলভীবাজারে সাংবাদিকের উপর হামলা, আটক ১

সাংবাদিকের উপর হামলাকারী আটক মাহফুজুর রশিদ।


মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় এক সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত ১২ টায় উপজেলায় ফুলতলা বাজারে এই ঘটনা ঘটে। পরে স্থানীয় সংবাদকর্মীরা সোয়াইবুর রহমানকে প্রাথমিক চিকিৎসার জন্য জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করানো হয়। পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে এ হামলা চালান মাহফুজুর রশিদ (২০) নামে এক যুবক। মাহফুজ উপজেলার পশ্চিম বটুলী গ্রামের মামুনুর রশীদ ওরফে শাহীন মাস্টারের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দৈনিক জবাবদিহি পত্রিকার জুড়ী প্রতিনিধি ও বাংলা টাইমসের স্টাফ রিপোর্টার সোয়াইবুর রহমানের উপর পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে সন্ত্রাসী হামলা চালায় মাহফুজুর রশিদ (২০)। গত  ৫/৬ মাস আগে একটি নিউজের জের ধরে মাহফুজ ওঁৎ পেতে থেকে এই হামলা চালায়। হামলার সময় স্থানীয়রা সোয়াইবুরকে হামলাকারীর হাত থেকে রক্ষা করেন ও হামলাকারী মাহফুজকে আটকে রেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে জুড়ী থানার এএসআই শফিকুর রহমান সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে হামলাকারী মাহফুজকে আটক করে থানায় নিয়ে আসেন।

ঘটনার সময় উপস্থিত ছিলেন উপজেলার সাগরনাল ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য জুনেদুল ইসলাম, দৈনিক বাংলার জুড়ি প্রতিনিধি দেলাওয়ার হোসেন, দৈনিক জনবাণীর হোসাইন রুমেল, দৈনিক আলোকিত সকালের কামরান আহমদ প্রমুখ।

আহত সাংবাদিক সোয়াইবুর রহমান জানান, ‌‌‘রাতের আধারে কেনো বা কিসের জন্য আমার উপড় এ হামলা চালানো হলে নিজেই বুঝতে পারলাম না। স্থানীয় কয়েকজন গনমাধ্যম কর্মী থাকায় আমি বেঁচে গিয়েছি। না হলে বড় ধরনের ঘটনা হত। আমি হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে আসছি। থানায় অভিযোগ দায়ের করেছি।’

জুড়ী রিপোর্টার্স ইউনিটির এর সভাপতি ও মাই টিভির জুড়ী প্রতিনিধি মনিরুল ইসলাম জানান, এই ঘটনার পর থেকেই আমরা আহত সাংবাদিক সোয়াইবুর রহমানের পাশে ছিলাম। এমন ঘটনা আমাদের সাংবাদিকদের জন্য খুব লজ্জা জনক। এই বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহন করা হযেছে।

এ বিষয়ে জানতে চাইলে জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাইন উদ্দিন বলেন, ‘সংবাদিক সোয়াইবুর রহমান উপর হামলায় ‌রাতে ঘটনাস্থল থেকে আমরা হামলাকারী মাহফুজুর রশিদকে আটক করে থানায় নিয়ে আসি। হামলার বিষয়ে থানায় অভিযোগ হয়েছে। আসামীকে বৃহস্পতিবার দুপুরে কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।’

জৈন্তাবার্তা/জেএ


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader