নবীগঞ্জে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৮

নবীগঞ্জে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম

ইকবাল হোসেন তালুকদার, নবীগঞ্জ

প্রকাশিত: ১৮/০১/২০২৪ ১০:৪১:০৪

নবীগঞ্জে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম

ছবি: নিজস্ব


হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ একাংশের আহবায়ক শেখ জাহিদ রুবেলের উপর হামলা এবং অপর গ্রুপের আহবায়ক নাজিম চৌধুরীর বাড়িঘরে হামলা-ভাংচুর ও নাজিম চৌধুরীর মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নবীগঞ্জ শহরে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে।

বৃহস্পতিবার( ১৮ জানুয়ারী ) সন্ধ্যায় নবীগঞ্জ শহরের মধ্যবাজারস্থ গোল্ডেন প্লাজায় রুবেলের উপর হামলা ও পৌর এলাকার জয়নগর গ্রামে নাজিম চৌধুরীর বাড়িঘরে হামলা-ভাংচুর ও দুইটি সিএনজিতে ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

হামলায় আহত নবীগঞ্জ উপজেলার ৯নং বাউসা ইউনিয়নের সূজাপুর গ্রামের সাবেক ইউপি সদস্য হারুন মিয়ার পুত্র শেখ জাহেদ রুবেলকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এক বছর আগে কমিটি গঠনকে কেন্দ্র করে স্থানীয় ছাত্রলীগের মধ্যে বিভাজন সৃষ্টি হয়। ২০২২ সালের বছরের ৫ ডিসেম্বর হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন ও সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নাজিম চৌধুরীকে আহবায়ক করে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষিত হয়। এর পরপরই কেন্দ্রীয় ছাত্রলীগের দলীয় প্যাডে জাহিদুল ইসলাম রুবেলকে আহবায়ক করে আরেকটি কমিটি গঠনের তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর থেকে উভয়পক্ষের নেতাকর্মীর মধ্যে একাধিকবার বিভিন্ন অনুষ্ঠানে সংঘর্ষের ঘটনা ঘটে।

গতকাল সন্ধ্যা সাড়ে ৫টার দিকে নবীগঞ্জ শহরের মধ্যবাজারস্থ গোল্ডেন প্লাজার পিছনে একটি টি স্টলে চা খাওয়ার জন্য গেলে নাজিম চৌধুরীর লোকজন তার উপড় দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে গুরুতর জখম করে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করলে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার খবর পেয়ে শেখ জাহেদ রুবেলের লোকজন নবীগঞ্জ শহরে অবস্থান নিলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় ব্যবসায়ীগণ দোকানপাট বন্ধ করে দোকানের ভিতরে অবস্থান নেন এবং পথচারীগণ দিকবিদিক ছুটাছুটি করতে থাকেন। তাৎক্ষনিক নবীগঞ্জ থানার ওসি মোঃ মাসুক আলীসহ একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে শান্ত করার চেষ্টা করেন। পরে রুবেলের লোকজন পৌর এলাকার জয়নগরস্থ নাজিম চৌধুরীর বাসভবনে হামলা করে তার বাসার সামনে থাকা দুটি সিএনজি অটোরিক্সা ভাংচুর ও অগ্নিসংযোগ করে তারা।

এদিকে, রাত ৮টায় নবীগঞ্জ শহরের ওসমানী রোডে একটি মোটরসাইকেল গ্যারেজ থেকে বের করে মোটরসাইকেলটিতে আগুণ ধরিয়ে দিয়েছে একদল দূর্বত্ত। মোটরসাইকেলটি ছাত্রলীগ একাংশের আহবায়ক নাজিম চৌধুরীর বলে জানিয়েছেন গ্যারেজ মালিক ও স্থানীয় লোকজন।

এ বিষয়ে নবীগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোঃ মাসুক আলী বলেন, হামলায় গুরুতর আহত রুবেলকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এম সি


This is the free demo result. For a full version of this website, please go to Website Downloader